এনআরবিসি ব্যাংকে ইন্টার্নশিপ করার সুযোগ,  মিলবে সম্মানী

স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণির ফলের জন্য অপেক্ষমাণ বা শেষবর্ষের শিক্ষার্থীরা এনআরবিসি ব্যাংকে ইন্টার্নশিপ করার সুযোগ পাচ্ছেন। তিনমাস মেয়াদী এই ইন্টার্নশিপে দেওয়া হবে সম্মানী।

এছাড়া ২৬-৪০ হাজার টাকা বেতনে শিক্ষানবিশ কর্মকর্তা নেবে এনআরবিসি ব্যাংক। এসব পদে নিয়োগ পেতে ১৫ মার্চের মধ্যে www.nrbcommercialbank.com এই ঠিকানায় আবেদন করতে বলা হয়েছে।

ব্যাংক খাতে দক্ষ জনবল তৈরিতে বিএসসি, বিবিএ, বিএ, বিএসএস, বিকম এবং অনার্স পাস কিংবা ফলাফলের অপেক্ষায় যারা আছেন তাদের এই সুযোগ দিচ্ছে ব্যাংকটি। প্রতি মাসে ১০ হাজার টাকা সম্মানী দেওয়া হবে। সফলতার সঙ্গে ইন্টার্নশিপ শেষ করতে পারলে স্থায়ী কর্মী নিয়োগে ব্যাংকটি তাদের বিশেষ অগ্রাধিকার দেবে।

এদিকে শিক্ষানবিশ কর্মকর্তা হতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন অনুমোদিত যে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতক কিংবা স্নাতকোত্তর করতে হবে। এ ক্ষেত্রে কমপক্ষে সিজিপিএ থাকতে হবে ৩.০০।

এছাড়া এসএসসি এবং এইচএসসিতে জিপিএ ৫.০০ এর স্কেলে ন্যূনতম ৪.০০ থাকতে হবে। বাংলাদেশের নাগরিক যাদের বয়স ২০২২ এর ২৮ ফেব্রুয়ারি সর্বোচ্চ ৩০ বছর এবং বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছরের মধ্যে আছে তারাই আবেদন করতে পারবেন। শিক্ষনবিশকাল শেষ হলে ব্যাংকের প্রচলিত বেতন কাঠামোর আওতায় তাদের চাকরি স্থায়ী হবে।

এছাড়া ফিল্ড অফিসার, ইউনিট ইনচার্জ এবং এরিয়া ম্যানেজার হতে চাইলে প্রার্থীকে ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, অব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান, ক্ষুদ্র ঋণ দানকারী প্রতিষ্ঠান, ক্ষুদ্র এবং কুটির শিল্প, এনজিও এবং অন্যান্য উন্নয়নমূলক প্রতিষ্ঠানে ন্যূনতম এক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। একই সঙ্গে সাইকেল বা মোটরসাইকেল চালনায় পারদর্শী হতে হবে।

এই তিনপদে নিয়োগের বিজ্ঞপ্তি ও অনলাইনে আবেদন করতে ভিজিট করুন www.nrbcommercialbank.com