এসআই পদের কম্পিউটার দক্ষতা পরীক্ষা ৫ মার্চ শুরু

বাংলাদেশ পুলিশ বাহিনীর ক্যাডেট সাব-ইন্সপেক্টর (এসআই নিরস্ত্র) পদের কম্পিউটার দক্ষতা পরীক্ষা শুরু হবে আগামী ৫ মার্চ থেকে। ১৫ মার্চ পর্যন্ত এ পরীক্ষা চলবে। পুলিশের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ২০২১ সালের এসআই পদে লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষায় উত্তীর্ণ ৩ হাজার ৪৩৬ প্রার্থীর কম্পিউটার দক্ষতা পরীক্ষা রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে এ পরীক্ষা নেয়া হবে। পরীক্ষার মধ্যে এমএস ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট, ওয়েব ব্রাউজিং ও ট্রাবলশুটিং বিষয়গুলো অন্তর্ভুক্ত। পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের অবশ্যই লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষার প্রবেশপত্র সঙ্গে আনতে হবে।

এছাড়াও পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগে কেন্দ্রে আসতে হবে এবং পরীক্ষাকেন্দ্রে মুঠোফোন, ব্যাগ, ছাতা, ক্যামেরা, ক্যালকুলেটর বা অন্য কোনো ইলেকট্রনিকস ডিভাইস সঙ্গে আনা যাবে না।

এর আগে এসআই পদে নিয়োগের জন্য গত ডিসেম্বরে প্রার্থীদের শারীরিক মাপ, কাগজপত্র যাচাই করা হয়। এছাড়া শারীরিক সক্ষমতা যাচাই পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর এই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষা গত জানুয়ারিতে অনুষ্ঠিত হয়। এই পরীক্ষার ফল প্রকাশ করা হয় ১৭ ফেব্রুয়ারি।

কম্পিউটার দক্ষতা পরীক্ষার জন্য বিবেচিত প্রার্থীদের রোল নম্বর ও বিস্তারিত সময়সূচি এই লিংকে দেখা যাবে। https://www.police.gov.bd/en/recruitment_information