এসএসসি পাসে ইসলামী ব্যাংকে চাকরির সুযোগ

বাংলাদেশের প্রথম শরিয়াহ ভিত্তিক ব্যাংক ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড জনবল নিয়োগে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ব্যাংকটিতে ‘ড্রাইভার (অস্থায়ী/চুক্তিভিত্তিক)’ পদে নিয়োগ দেয়া হবে। আগ্রহ ও যোগ্যতা থাকলে অনলাইনের মাধ্যমে আপনিও আবেদন করতে পারেন।

প্রতিষ্ঠানের নাম: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ

পদের নাম: ড্রাইভার (অস্থায়ী/চুক্তিভিত্তিক)

পদ সংখ্যা: নির্ধারিত নয়

শিক্ষাগত যোগ্যতা: নূন্যতম এসএসসি ও সমমানের ডিগ্রি আবেদন করতে পারবেন।

দক্ষতা ও অভিজ্ঞতা: সংশ্লিষ্ট ক্ষেত্রে ন্যূনতম ৫ বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। কার/জীপ/মাইক্রোবাস/ভারী যানবাহন চালানোর বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

অন্যান্য প্রয়োজনীয়তা: শেষ পর্যন্ত নির্বাচিত প্রার্থীদের ব্যাংকের যেকোনও অফিস/শাখায় কাজ করার জন্য মানসিকভাবে প্রস্তুত থাকতে হবে। আগ্রহী প্রার্থীদের অবশ্যই যথাযথ চ্যানেলের মাধ্যমে আবেদন করতে হবে। ফিল্ড টেস্ট/ব্যবহারিক পরীক্ষা/মৌখিক পরীক্ষায় উপস্থিত হওয়ার জন্য কোন টিএ/ডিএ অনুমতি দেওয়া হবে না।নিয়োগ প্রক্রিয়াতে সব জায়গায় একই ধরণের স্বাক্ষর এবং ফটোগ্রাফ দিতে হবে।

বয়সসীমা (৩১ মার্চ, ২০২২ তারিখে): অনূর্ধ্ব ৩০ বছর

বেতন: ব্যাংকের চলমান বেতন কাঠামো অনুযায়ী।

কর্মস্থল: বাংলাদেশের যেকোনো স্থান

নির্বাচন প্রক্রিয়া: ব্যাপক নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে ইচ্ছুক প্রার্থীদের মধ্য থেকে একটি সংক্ষিপ্ত তালিকা প্রস্তুত করা হবে। সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের মাঠে/ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হবে। মাঠ/ব্যবহারিক পরীক্ষায় যোগ্য প্রার্থীদের মৌখিক পরীক্ষার জন্য ডাকা হবে। নিয়োগ সংক্রান্ত যে কোন বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। কর্তৃপক্ষ কোনো কারণ দর্শানো ছাড়াই যেকোনো আবেদন গ্রহণ/প্রত্যাখ্যান করার অধিকার সংরক্ষণ করে। কর্তৃপক্ষ এই বিজ্ঞাপনটি বাতিল করার বা এর কোনো অংশ সংশোধন করার অধিকার সংরক্ষণ করে। অসম্পূর্ণ/ভুল আবেদন বাতিল বলে গণ্য হবে।

আবেদন প্রক্রিয়া: যোগ্য এবং আগ্রহী প্রার্থীদের ব্যাংকের ওয়েবসাইটের মাধ্যমে (career.islamibankbd.com) সাম্প্রতিক পাসপোর্ট সাইজের ছবি (JPG সাইজ 100 kb), স্বাক্ষর (JPG সাইজ 50 kb) আপলোড করে প্রয়োজনীয় তথ্য প্রদান করে। আগামী ৩১ মার্চ, ২০২২ এর মধ্যে আবেদন করতে হবে। এছাড়াও, প্রার্থীদের অবশ্যই সমস্ত একাডেমিক সার্টিফিকেট, ড্রাইভিং লাইসেন্স, অভিজ্ঞতার প্রশংসাপত্র এনআইডি কার্ডের ফটোকপি এবং সেই সাথে ৩ (তিন) কপি সাম্প্রতিক পাসপোর্ট সাইজের সত্যায়িত ফটোকপি সহ অনলাইন আবেদনের প্রিন্ট করা কপি একটি বন্ধ খামে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং CHRO, হিউম্যান রিসোর্সেস উইং, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, হেড অফিস, ইসলামী ব্যাংক টাওয়ার, ৪০ দিলকুশা সি/এ, ঢাকা-১০০০ বরাবর ১০ এপ্রিল, ২০২২ এর মধ্যে কুরিয়ার বা ডাক যোগে পাঠাতে হবে। হ্যান্ড ডেলিভারির মাধ্যমে আবেদন গ্রহণ করা হবে না।

প্রয়োজনীয় লিংক: সম্পূর্ণ সার্কুলার দেখতে ক্লিক করুন এখানে। সরাসরি আবেদন করতে ক্লিক করুন Apply Now

আবেদনের শেষ তারিখ: ৩১ মার্চ, ২০২২।

বিশেষ দ্রষ্টব্য: বয়স নির্ধারণের জন্য, এসএসসি বা সমমানের সার্টিফিকেটে উল্লিখিত জন্মের তারিখ বিবেচনা করা হবে এবং কোনও এফিডেভিট এই ক্ষেত্রে গৃহীত হবে না।

সূত্রঃ ইসলামী ব্যাংক ওয়েবসাইট।