ঢাকাস্থ মার্কিন দূতাবাসে চাকরি

ঢাকাস্থ মার্কিন দূতাবাস সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি আইটি বিভাগে লোকবল খুঁজছে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: ইনফরমেশন ম্যানেজমেন্ট অ্যাসিস্ট্যান্ট। পদসংখ্যা: ১। আবেদন যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স/কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি থাকতে হবে।

মাইক্রোসফট সার্টিফায়েড সলিউশনস অ্যাসোসিয়েটস ফর ওয়েব অ্যাপ্লিকেশন বা মাইক্রোসফট সার্টিফায়েড সলিউশনস ডেভেলপার বা মাইক্রোসফট সার্টিফায়েড সলিউশনস এক্সপার্ট (এমএসসিই) ২০১২/২০১৬ বা সিসকো সার্টিফায়েড নেটওয়ার্ক অ্যাসোসিয়েট (সিসিএনএ) সনদ থাকতে হবে।

কম্পিউটার সিস্টেম, কোর নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেশন, সফটওয়্যার ডেভেলপমেন্ট অন এএসপি ক্ল্যাসিক বা ডট নেট/পিএইচপি, শেয়ারপয়েন্ট অনলাইন, মাইক্রোসফট আজুরে অন্তত চার বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীল হতে হবে। ইংরেজি ভাষা দক্ষতার পরীক্ষা নেওয়া হতে পারে।

বেতন ও সুযোগ সুবিধা : মাসিক বেতন ১ লাখ ৬৩ হাজার টাকা। এ ছাড়া  নীতিমালা অনুসারে অন্যান্য সুবিধা দেওয়া হবে।

যেভাবে আবেদন : আবেদন অনলাইনে। আবেদন করতে ক্লিক করুন এখানে।

আবেদনের শেষ সময়: ১০ মে ২০২২।

বাংলাদেশের ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাসে আপনাদের স্বাগত জানাই! ১৯৭১ সাল থেকে যুক্তরাষ্ট্র বাংলাদেশের সঙ্গে কূটনৈতিক সম্পর্কে আবদ্ধ। দুদেশের দ্বিপক্ষীয় সম্পর্ক শক্তিশালী এবং তা দিনদিন আরও জোরদার হচ্ছে।

বাংলাদেশে যুক্তরাষ্ট্র মিশনের বর্তমান প্রধান রাষ্ট্রদূত আর্ল আর মিলার।

রাষ্ট্রদূতকে সহায়তা করেন রাজনৈতিক/অর্থনৈতিক/বাণিজ্যিক/পাবলিক অ্যাফেয়ার্স, ব্যবস্থাপনা ও কনস্যুলার শাখার কর্মকর্তা-কর্মচারিরা। বাংলাদেশে যুক্তরাষ্ট্র মিশনের মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্র সরকারের আরও বেশ কয়েকটি সংস্থা। এসব সংস্থার মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন বিষয়ক সংস্থা (ইউএসএআইডি), যুক্তরাষ্ট্র কৃষি দপ্তরের বৈদেশিক কৃষি সার্ভিস এবং যুক্তরাষ্ট্র প্রতিরক্ষা অ্যাটাশের দপ্তর।

এই বিভাগে রাষ্ট্রদূত, যুক্তরাষ্ট্র মিশনের বিভিন্ন বিভাগ ও সংস্থা এবং বিভিন্ন মিশনের অবস্থান ও খোলা থাকার সময় নিয়ে আরও তথ্য রয়েছে।