বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল বিভিন্ন পদে লোক নিচ্ছে

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ-প্রযুক্তি বিভাগের অধীন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি মানবসম্পদ ব্যবস্থাপনা ও সাচিবিক ইউনিটে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে হবে।

পদের নাম: কম্পিউটার অপারেটর। পদ-সংখ্যা: ১। আবেদন যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন স্নাতক বা সমমানের ডিগ্রি। সংশ্লিষ্ট বিষয়ে স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে। বেতন স্কেল: ১১,০০০–২৬,৫৯০ টাকা (গ্রেড–১৩)।

পদের নাম: সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর। পদ-সংখ্যা: ১। যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা; এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ এবং সাঁটলিপিতে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজিতে ৮০ এবং বাংলায় ৫০ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)।

পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর। পদ-সংখ্যা: ১। যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার ব্যবহারে দক্ষতা; এবং কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ এবং সাঁট-লিপিতে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজিতে ৭০ এবং বাংলায় ৪৫ শব্দ থাকতে হবে।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)

পদের নাম: ক্যাশিয়ার। পদ-সংখ্যা: ১। যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য বিভাগে অন্যূন দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে। বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা (গ্রেড-১৪)।

পদের নাম: ল্যাব সহকারী। পদ-সংখ্যা: ৫। যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার বিষয়ে অন্যূন ছয় মাসের সার্টিফিকেট কোর্স উত্তীর্ণ হতে হবে। বেতন স্কেল: ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড-১৭)

পদের নাম: অফিস সহায়ক। পদ-সংখ্যা: ৬। যোগ্যতা: এসএসসি বা সমমান পাস। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

আবেদন যেভাবে : আগ্রহীদের https://erecruitment.bcc.gov.bd/exam এই ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন করতে হবে।

আবেদনের শেষ সময়: ৩০ সেপ্টেম্বর ২০২২, রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।