বাংলাদেশ-চায়না পাওয়ার কোম্পানিতে একাধিক পদে চাকরি

বাংলাদেশ-চায়না পাওয়ার কোম্পানি প্রাইভেট লিমিটেড (বিসিপিসিএল) সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি তাদের  বাংলাদেশ-চায়না টেকনিক্যাল ইনস্টিটিউট, কলাপাড়া, পটুয়াখালীতে লোকবল নিয়োগ দেবে। আগ্রহীরা সরাসরি বা ডাকযোগে আবেদন করতে পারবেন।

পদের নাম: ইনস্ট্রাক্টর। পদের সংখ্যা: ৩। আবেদন যোগ্যতা : টেকনিক্যাল শিক্ষা/ ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক ডিগ্রি। কমপক্ষে দ্বিতীয় বিভাগ/ শ্রেণি বা সিজিপিএ ৫ এর স্কেলে ৩ ও সিজিপিএ ৪ এর স্কেলে ২.৫০ থাকতে হবে। কোনো পলিটেকনিক/ টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ/ টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে ইনস্ট্রাক্টর হিসেবে অন্তত এক বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

অথবা স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে টেকনিক্যাল শিক্ষা/ ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা। তবে কমপক্ষে দ্বিতীয় বিভাগ/ শ্রেণি বা সিজিপিএ–৫-এর স্কেলে ৩ ও সিজিপিএ–৪-এর স্কেলে ২.৫০ থাকতে হবে। কোনো পলিটেকনিক/ টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ/ টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে জুনিয়র ইনস্ট্রাক্টর/ ট্রেড ইনস্ট্রাক্টর হিসেবে অন্তত পাঁচ বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। শিল্পক্ষেত্রে অভিজ্ঞতা এবং সিবিটি অ্যান্ড এ মেথডোলজি লেভেল–৪/ সমমান সার্টিফিকেট থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীল এবং কম্পিউটার পরিচালনায় দক্ষ হতে হবে।

বেতন ও সুযোগ সুবিধা : ৫২,০০০ টাকা। এছাড়া বাসাভাড়া, স্বাস্থ্য বিমা, উৎসব বোনাস, গ্রাচ্যুইটি, ফ্রিঞ্জ বেনিফিটসহ অন্যান্য সুবিধা দেওয়া হবে।

পদের নাম: ইনস্ট্রাক্টর (নন–টেকনিক্যাল)। পদের সংখ্যা: ৩। আবেদন যোগ্যতা : গণিতে একটি, পদার্থবিজ্ঞানে একটি ও রসায়নে একটি। আবেদন যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গণিত/ পদার্থবিজ্ঞান/ রসায়নে স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রি। অন্তত দ্বিতীয় বিভাগ/ শ্রেণি বা সিজিপিএ–৫-এর স্কেলে ৩ ও সিজিপিএ–৪-এর স্কেলে ২.৫০ থাকতে হবে। 

কোনো মাধ্যমিক স্তরের ভোকেশনাল ইনস্টিটিউট/ টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ/ টেকনিক্যাল ট্রেনিং সেন্টার/ হাইস্কুলে অন্তত এক বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। বিএড/ এমএড ডিগ্রি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। বাংলা ও ইংরেজি ভাষায় সাবলীল এবং কম্পিউটার পরিচালনায় দক্ষ হতে হবে।

বেতন ও সুযোগ সুবিধা : ৫২,০০০ টাকা। সুযোগ-সুবিধা: বাসাভাড়া, স্বাস্থ্য–সুবিধা, উৎসব বোনাস, গ্রাচ্যুইটি, ফ্রিঞ্জ বেনিফিটসহ অন্যান্য সুবিধা দেওয়া হবে।

আবেদন যেভাবে : আগ্রহীদের কাভার লেটার, সব শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা ও প্রশিক্ষণের সত্যায়িত সনদ, জাতীয় পরিচয়পত্র, নাগরিকত্ব সনদ, তিনকপি পাসপোর্ট সাইজের ছবিসহ সিভি ডাকযোগে বা সরাসরি পাঠাতে হবে ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ-চায়না পাওয়ার কোম্পানি প্রাইভেট লিমিটেড, ইউনিক ট্রেড সেন্টার (লেভেল–৫), ৮ পান্থপথ, কারওয়ান বাজার, ঢাকা–১২১৫ এই ঠিকানায়।

আবেদন ফি :  ৫০০ টাকার পে-অর্ডার করতে হবে।

আবেদনের শেষ তারিখ:  ৬ ডিসেম্বর ২০২২।