সমরাস্ত্র কারখানায় বিশাল নিয়োগ, অনলাইনে আবেদন

বাংলাদেশ সমরাস্ত্র কারখানা (বিওএফ) সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। প্রতিষ্ঠানটি বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবে।

পদের নাম: অফিস সুপারিনটেনডেন্ট। পদসংখ্যা: ১। আবেদন যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা বোর্ড থেকে দ্বিতীয় বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার পরিচালনায় বাস্তব অভিজ্ঞতাসহ ৩ বছর চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা (গ্রেড-১১)

পদের নাম: অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক। পদসংখ্যা: ১০। আবেদন যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলা ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: মেটল্যাব অ্যাসিস্ট্যান্ট। পদসংখ্যা: ১। আবেদন যোগ্যতা: স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট থেকে রসায়ন ও পদার্থবিদ্যাসহ দ্বিতীয় বিভাগে এইচএসসি বা সমমান পাস। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: গোডাউন কিপার। পদসংখ্যা: ৩। আবেদন যোগ্যতা : স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট থেকে দ্বিতীয় বিভাগে এইচএসসি বা সমমান পাস। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

পদের নাম: ড্রাইভার। পদসংখ্যা: ৩। আবেদন যোগ্যতা: স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট থেকে এসএসসি বা সমমান পাস। ভারী যান চালানোর লাইসেন্স থাকতে হবে। সামরিক বাহিনীর অবসরপ্রাপ্ত প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)।

পদের নাম: জুনিয়র টেকনিশিয়ান। পদসংখ্যা: ৫৫। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট থেকে এসএসসি বা সমমান পাস। কোনো ইনস্টিটিউট থেকে কারিগরি বিষয়ে সার্টিফিকেটপ্রাপ্ত হতে হবে। বেতন স্কেল: ৮,৫০০-২০,৫৭০ টাকা (গ্রেড-১৯)

পদের নাম: ফায়ারম্যান। পদসংখ্যা: ২। যোগ্যতা ও অভিজ্ঞতা: স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট থেকে এসএসসি বা সমমান পাস। উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি। অগ্নিনির্বাপন অথবা বেসামরিক প্রতিরক্ষা কাজে অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। বেতন স্কেল: ৮,৫০০-২০,৫৭০ টাকা (গ্রেড-১৯)

পদের নাম: নিরাপত্তাকর্মী। পদসংখ্যা: ২। আবেদন যোগ্যতা: স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট থেকে এসএসসি বা সমমান পাস।
বেতন স্কেল: ৮,৫০০-২০,৫৭০ টাকা (গ্রেড-১৯)

পদের নাম: টেকনিক্যাল হেলপার। পদসংখ্যা: ৪৩। আবেদন যোগ্যতা : স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট থেকে এসএসসি বা সমমান পাস। কোনো ইনস্টিটিউট থেকে কারিগরিবিষয়ক সার্টিফিকেটধারীদের অগ্রাধিকার দেওয়া হবে। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

পদের নাম: আর্দালি। পদসংখ্যা: ৩। আবেদন যোগ্যতা: স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট থেকে এসএসসি বা সমমান পাস। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)।

পদের নাম: দারোয়ান বা গেটগার্ড। পদসংখ্যা: ২। আবেদন যোগ্যতা: স্বীকৃত বোর্ড বা ইনস্টিটিউট থেকে এসএসসি বা সমমান পাস। উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি। অবসরপ্রাপ্ত সামরিক বা আধা সামরিক বাহিনীর প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)।

পদের নাম: মালি। পদসংখ্যা: ১। আবেদন যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস। বাগান পরিচর্যার কাজে অভিজ্ঞ প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

পদের নাম: লেবার। পদসংখ্যা: ১১। যোগ্যতা ও অভিজ্ঞতা: অষ্টম শ্রেণি পাস।। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)

পদের নাম: পরিচ্ছন্নতাকর্মী। পদসংখ্যা: ১। যোগ্যতা ও অভিজ্ঞতা: অষ্টম শ্রেণি পাস। বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা (গ্রেড-২০)
যেসব জেলার প্রার্থী আবেদন করতে পারবেন: নাটোর।

বয়সসীমা : ৩০ এপ্রিল ২০২২ তারিখে বয়স ১৮-৩০ বছর হতে হবে। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৪০ বছর। বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর। বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩০ বছর। ৫, ৮ ও ১১ নম্বর পদের জন্য সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সদস্যদের ক্ষেত্রে বয়স ৪৫ বছর।

আবেদন যেভাবে : আগ্রহী প্রার্থীদের http://bof.teletalk.com.bd/ এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। 

আবেদন ফি : পরীক্ষার ফি বাবদ ১-৮ নম্বর পদের জন্য ১১২ টাকা ও ৯-১৪ নম্বর পদের জন্য ৫৬ টাকা টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে। 

আবেদনের শেষ তারিখ: ৩০ এপ্রিল ২০২২, বিকেল ৫টা পর্যন্ত।