নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ ডাক বিভাগ। ৩০টি ভিন্ন ভিন্ন পদে মোট ২৬৯ জনকে নিয়োগ দেওয়া হবে। নারী ও পুরুষ  প্রার্থীরা নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে সহজেই আবেদন করতে পারবেন।

পদের নাম

জুনিয়র অ্যাকাউন্ট্যান্ট, ইন্সপেক্টর অব পোস্ট অফিসেস, স্টিপার কাম রিটাচার, সহকারি (ডাক অধিদপ্তর), সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর, উপজেলা পোস্টমাস্টার, কম্পিউটার অপারেটর, মনোটাইপ কি–বোর্ড অপারেটর, উচ্চমান সহকারী, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, ক্যাশিয়ার, মেশিনম্যান, অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট, ড্রাফটসম্যান, ড্রাইভার (ভারী), ড্রাইভার (হালকা), অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, মেশিনিস্ট, ডাটা এন্ট্রি অপারেটর, পোস্টাল অপারেটর, গ্রেনিং মেশিনম্যান, সহকারি মেশিনম্যান, বাউন্ডার হেল্পার

ইনকম্যান, প্যাকার, পোর্টার,অফিস সহায়ক, নিরাপত্তা প্রহরী, পরিচ্ছন্নতাকর্মী (সুইপার), পরিচ্ছন্নতাকর্মী (ক্লিনার)।

পদসংখ্যা

মোট ২৬৯ জন।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা

স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস/ উচ্চমাধ্যমিক/ মাধ্যমিক/ সমমান/ অষ্টম শ্রেণি পাস প্রার্থীরা বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারবেন। কিছু কিছু পদের জন্য কম্পিউটার চালনায় দক্ষতা ও উক্ত পদের জন্য কাজের অভিজ্ঞতা প্রয়োজন। ন্যূনতম ১৮ থেকে অনূর্ধ্ব ৩০ বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে। মুক্তিযোদ্ধা কোটায় ৩২ বছর।

বেতন স্কেল

বিভিন্ন পদের জন্য জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী বেতন-ভাতা দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা অনলাইনে (http://dgbpo.teletalk.com.bd) আবেদন করতে পারবেন। 

আবেদনের শেষ তারিখ

১১ আগস্ট, ২০২১।

সূত্র : http://dgbpo.teletalk.com.bd