৫০০ জনকে নিয়োগ দেবে জাগরণী চক্র ফাউন্ডেশন

বেসরকারি উন্নয়ন সংস্থা জাগরণী চক্র ফাউন্ডেশন জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটিতে অফিসার পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী ও যোগ্য প্রার্থীরা আবেদন করতে পারেন।

পদের নাম

অফিসার (এমএফপি) (সার্ভিস গ্রেড- ১৪)

পদসংখ্যা

সর্বমোট ৫০০ জনকে নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা

প্রার্থীকে ন্যূনতম স্নাতক/সমমান পাস হতে হবে। সকল পরীক্ষায় কমপক্ষে  দ্বিতীয় বিভাগ/শ্রেণি থাকতে হবে।

গ্রেড পদ্ধতির ক্ষেত্রে: ৪.০০  মাত্রার স্কেলে কমপক্ষে ২.০০  এবং ৫.০০  মাত্রার স্কেলে কমপক্ষে ২.৫০ মানের সিজিপিএ থাকতে হবে।

কর্মস্থল

বাংলাদেশের যেকোনো স্থানে।

বেতন

অফিসার (এমএফপি) (সার্ভিস গ্রেড- ১৪)- ৫০০ জন।  ছয় মাস শিক্ষানবিশকালীন মাসিক বেতন সর্বসাকুল্যে ২০,০০০ টাকা। শিক্ষানবিশীকাল শেষে মাসিক বেতন ২৫,০৪৩ টাকা।

সুযোগ সুবিধাসমূহ

বেতন ভাতা ছাড়াও সংস্থার নিয়মানুযায়ী বাৎসরিক ইনক্রিমেন্ট, উৎসবভাতা, সিপিএফ, গ্রাচুইটি, বৈশাখী ভাতা, ইনসেনটিভ বোনাস, অঞ্চলভেদে সিটি অ্যালাউন্স  , দূরত্ব ভাতা, লাঞ্চ ভাতা, মোবাইল বিল, টিএ ডিএ, অর্জিত ছুটি নগদায়ন ও শিক্ষাভাতাসহ অন্যান্য সুবিধা প্রাপ্য হবেন। এছাড়াও নির্ধারিত মেয়াদান্তে যোগ্যতা, দক্ষতা ও কর্ম মূল্যায়নের ভিত্তিতে উচ্চতর পদে পদোন্নতির সুযোগ রয়েছে।

আবেদনের প্রক্রিয়া

সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্রের জন্য নির্ধারিত জেলা ব্যতিত অন্য জেলার প্রার্থীদের আবেদন গ্রহণ যোগ্য হবে না।

নির্বাহী পরিচালক, জাগরণী চক্র ফাউন্ডেশন, ৪৬ মুজিব সড়ক, যশোর-৭৪০০ বরাবর ছবিসহ আবেদনপত্র ও পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত নিম্নোক্ত নির্দেশিত পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার দিন জমা দিতে হবে। আবেদনপত্রে অবশ্যই পদের নাম এবং মোবাইল নম্বর উল্লেখ করতে হবে।

মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় সকল সনদপত্র, মার্কসশীট ও জাতীয় পরিচয়পত্রের মূলকপি দেখাতে হবে। শিক্ষাগত যোগ্যাতাসহ অন্যান্য শর্তসমূহ পূর্ণ না হলে নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ না করার জন্য অনুরোধ করা হলো। উল্লেখ্য যে, নিজ জেলার প্রমাণ স্বরূপ নাগরিক সনদপত্র অথবা জাতীয় পরিচয়পত্র যেকোনো একটিকেই চূড়ান্ত হিসেবে গণ্য করা হবে।

রেজিস্ট্রেশন ফি বাবদ ২০০  টাকা পরীক্ষা কেন্দ্রে জমা দিয়ে নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পরবর্তীতে নির্বাচিত প্রার্থীর চূড়ান্ত নিয়োগের সময় ১০,০০০ টাকা জামানত (মুনাফাসহ ফেরতযোগ্য) জমা দিতে হবে। জামানতের টাকা ‘জাগরণী চক্র ফাউন্ডেশন’ শিরোনামে শুধুমাত্র MICR পে অর্ডার এর মাধ্যমে জমা দিতে হবে। নগদ/অন্য কোনো মাধ্যমে এই অর্থ গ্রহণ করা হবে না। এছাড়া ৩০০  টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা প্রদান বাধ্যতামূলক।

অত্র সংস্থার মাইক্রোফাইন্যান্স কর্মসূচিতে জুনিয়র অফিসার পদে কর্মরত কর্মীদের নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণ না করার জন্য বলা হলো। ইতোপূর্বে সংস্থা হতে অব্যাহতি প্রাপ্ত হয়েছেন, নারী ও শিশু নির্যাতন, যৌন শোষন এবং যৌন হয়রানী ও যৌন নির্যাতনের অভিযোগে অভিযুক্ত প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নাই। যেকোনো ধরনের সুপারিশ প্রার্থীর অযোগ্যতা বলে গণ্য হবে। নারী প্রার্থীদের আবেদন করার জন্য উৎসাহিত করা হচ্ছে।

নির্বাচনী পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের জীবন বৃত্তান্তে উল্লেখিত তথ্যাবলীর সত্যতা যাচাই সংস্থার নিজস্ব প্রক্রিয়ায় করা হবে। প্রাক্ নিয়োগ স্বাস্থ্য পরীক্ষায় উপযুক্ত হতে হবে।

বিশেষ দ্রষ্টব্য : নিয়োগ জালিয়াতির ঝুঁকি হতে সাবধান। সাম্প্রতিক জাগরণী চক্র ফাউন্ডেশন (জেসিএফ) এ চাকরি দেয়ার কথা বলে একটি অসাধু চক্র অর্থ গ্রহণ করছে। সুতরাং আর্থিক লেনদেন হতে বিরত থাকুন।

ওয়াক-ইন-ইন্টারভিউ : ১৮ নভেম্বর ২০২২ তারিখ শুক্রবার বেলা ১০:০০ ঘটিকা

পরীক্ষার কেন্দ্র : ঢাকা

পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার স্থান ও ঠিকানা: আলী হোসেন উচ্চ বালিকা বিদ্যালয়, পশ্চিম ধানমণ্ডি , শংকর, হাজারীবাগ, ঢাকা।

যে সকল জেলার প্রার্থীরা অংশগ্রহণ করতে পারবেন: ঢাকা, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর, টাঙ্গাইল, নরসিংদী, কিশোরগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর, ফরিদপুর, গোপালগঞ্জ, মানিকগঞ্জ, রাজবাড়ী, শেরপুর, ময়মনসিংহ, জামালপুর, নেত্রকোণা।

পরীক্ষার কেন্দ্র : কুমিল্লা

পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার স্থান ও ঠিকানা: হাজী আক্রাম উদ্দিন স্কুল অ্যান্ড  কলেজ, পদুয়ার বাজার, বিশ্বরোড, কুমিল্লা।

যে সকল জেলার প্রার্থীরা অংশগ্রহণ করতে পারবেন: কুমিল্লা, ফেনী, ব্রাহ্মণবাড়িয়া, রাঙ্গামাটি, নোয়াখালী, চাঁদপুর, লক্ষ্মীপুর, চট্টগ্রাম, কক্সবাজার, খাগড়াছড়ি, বান্দরবান, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, সুনামগঞ্জ।

পরীক্ষার কেন্দ্র : বরিশাল

পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার স্থান ও ঠিকানা: আব্দুল ওয়াহেদ মাধ্যমিক বালিকা বিদ্যালয়, রুপাতলী, বরিশাল।

যে সকল জেলার প্রার্থীরা অংশগ্রহণ করতে পারবেন: ঝালকাঠি, পটুয়াখালী, পিরোজপুর, বরিশাল, ভোলা, বরগুনা।

পরীক্ষার কেন্দ্র : রাজশাহী

পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার স্থান ও ঠিকানা: শহীদ এ. এইচ. এম কামরুজ্জামান সরকারী ডিগ্রি কলেজ, উপ-শহর, নিউ মার্কেট, রাজশাহী।

যে সকল জেলার প্রার্থীরা অংশগ্রহণ করতে পারবেন: সিরাজগঞ্জ, পাবনা, বগুড়া, রাজশাহী, নাটোর, জয়পুরহাট, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ।

পরীক্ষার কেন্দ্র : রংপুর

পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার স্থান ও ঠিকানা: দর্শনা বছিরন নেছা উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয়, দর্শনা মোড়, রংপুর মহানগর, রংপুর।

যে সকল জেলার প্রার্থীরা অংশগ্রহণ করতে পারবেন: পঞ্চগড়, দিনাজপুর, লালমনিরহাট, নীলফামারী, গাইবান্ধা, ঠাকুরগাঁও, রংপুর, কুড়িগ্রাম।

সংশ্লিষ্ট পরীক্ষা কেন্দ্রের জন্য নির্ধারিত জেলা ব্যতিত অন্য জেলার প্রার্থীদের আবেদন গ্রহণ যোগ্য হবে না।

আবেদনের সময়সীমা

১৮ নভেম্বর,২০২২।

সূত্র : বিডিজবস